ইলিয়াস আলী নিখোঁজের পাঁচ বছর আজ

প্রকাশঃ এপ্রিল ১৭, ২০১৭ সময়ঃ ১:৩৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:৪১ অপরাহ্ণ

আজকের এই দিনে নিখোঁজ হয়েছিলেন বিএনপি নেতা আলিয়াস আলী। নিখোঁজের পাঁচ বছর পূর্ণ হতে যাচ্ছে আজ। অথচ তার বিষয়ে এখনও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে স্পষ্ট কোনো বক্তব্য নেই। তবে এখনও তার পরিবার মনে করেন একদিন তিনি ফিরে আসবেন।

বিএনপির সিলেট বিভাগীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক এমপি এম. ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে ঢাকার বনানী থেকে ব্যক্তিগত গাড়িচালক আনসার আলীসহ রহস্যজনকভাবে ‘নিখোঁজ’ হন।

এদিকে ইলিয়াস আলীকে ফিরে পেতে প্রতিবছর নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন সিলেটের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় নিখোঁজ ইলিয়াস আলীকে দ্রুত জনগণের মাঝে ফিরিয়ে দেয়ার দাবিতে রোববার মানববন্ধন করেছে ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ।

বেলা ১১টায় সিলেট নগরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এ দাবি জানান। সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলীর সন্ধান দিতে সরকার ব্যর্থ হলে কঠোর আন্দোলন গড়ে তোলারও হুমকি দেন বক্তারা।

এসময় তারা বলেন, নিখোঁজের দীর্ঘ পাঁচ বছর হয়ে গেলেও সরকার এখনও পর্যন্ত ইলিয়াস আলীর সন্ধান দিতে পারেনি। এতেই প্রমাণিত হয়, বিএনপির রাজনীতিকে ধ্বংস করতেই তাকে গুম করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ইলিয়াস আলীর বড় ছেলে আবরার ইলিয়াস যুক্তরাজ্যের লন্ডনে একটি কলেজে আইন বিষয়ে পড়াশোনা করছেন। এখন ফাইনাল ইয়ারে রয়েছে। ছোট ছেলে লাবিব সারার অনার্স প্রথম বর্ষে পড়ালেখা করছে। আর একমাত্র মেয়ে সাইয়ারা নাওয়াল ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এ দুজনও বাবার ফিরে আসার অপেক্ষায় আছে।

এদিকে আজ সকাল সাড়ে ১০ টায় কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে “সিলেট বিভাগ সংহতি সম্মেলনী” এর উদ্যোগে বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী গুমের ৫ বছর উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলোচনা সভায় বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখবেন।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G